ঘুরে এলাম হিমালয় কন্যার দেশে -আ ফ ম মশিউর রহমান

দক্ষিণ এশিয়ার অন্যতম সুন্দর দেশ নেপাল, আর আমরা সম্প্রতি এই দেশটি দেখার সুযোগ পেয়েছি। যদিও আমি নেলটা সম্মেলনে যোগদানের জন্য ২০১৯ সালে নেপালে গিয়েছিলাম কিন্তু এবারেরটি ছিলএকটি অনন্য সফর কারণ আমরা একটি মাল্টি ন্যাশনাল কোম্পানি এইচজেডএস বাংলাদেশ থেকে শতাধিক লোক সেখানে গিয়েছিলাম ।

এই সফরটি ছিল এইচজেডএস কোম্পানির বার্ষিক পর্যটন প্রশিক্ষণের একটি অংশ এবং আমি একজন শিক্ষাবিদ ও প্রশিক্ষক হিসেবে সুযোগ পেয়েছিলাম। আমরা ১৪ অক্টোবর ২০২২-এ সেখানে পৌঁছেই দরবার স্কোয়ার, শোম্ভনাত মন্দিরসহ কাঠমুন্ডু শহরের সুন্দর জায়গাগুলোর সৌন্দর্য উপভোগ করতে শুরু করি। প্রতি জন সদস্য সত্যিই সেই জায়গাগুলি দেখে অবাক হয়েছিলেন।

 পরের দিন যখন আমরা খুব ভোরে পোখারার উদ্দেশ্যে যাত্রা শুরু করি তখন থেকেই সৌন্দর্যের আসল দিক উন্মোচন শুরু হয়। পুরো ২০০ কিলোমিটার পথটি পাহাড়, জলপ্রপাত এবং অন্নপূর্ণার দৃশ্যের খুব সুন্দর দৃশ্যে পূর্ণ ছিল।

বিশেষ করে পোখারায় পৌঁছানোর পর, আমরা ডেভিড ফলস থেকে আমাদের পরিদর্শন শুরু করি, এটি খুব অনন্য এবং শক্তিশালী ঝর্না যেমনটা আমি এর আগে কখনও দেখিনি। পরের দিন খুব রোমাঞ্চকর অভিজ্ঞতা হয়েছিল সার্রাংকোটে, যেখানে আমরা সূর্যোদয়ের স্বর্গীয় দৃশ্য এবং অন্নপূর্ণা দেখেছি এবং সেখান থেকে পুরো শহরটি পর্যবেক্ষণ করেছি। তারপর আমরা ছুটে গেলাম আরেকটা সুন্দর জায়গা ফেওয়া হ্রদে যেখানে লেক, পাহাড়, অন্নপূর্ণা ভিউ আর মন্দির যেন একসঙ্গে মিশে গেছে।

 

এইচজেডএস কোম্পানির মিঃ হু ইয়ংতাই এবং ম্যাডাম স্টার জু-এর শক্তিশালী ব্যবস্থাপনায় পুরো ট্যুরের সাইটগুলো দেখা, খাবার এবং থাকার ব্যবস্থা সত্যিই অসাধারণ ছিল এবং আমি আতিকুর রহমান, সিরাজুল ইসলাম, আমিনুল ইসলাম সোহাগ , মিজানুর রহমান, সালহাউদ্দিন আহমেদ, তারেকুল ইসলাম, গোলাম নবি মোহন এর মতো কিছু নাম উল্লেখ না করে পারি না যারা তাদের নেতৃত্বের গুণে সত্যিই এমন বড় গ্রুপ ট্যুরটিকে খুব উপভোগ্য এবং আনন্দদায়ক করে তুলেছেন।

About the Author

-

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>