Published On: Sun, May 7th, 2023

বাখমুতের ৯৫ শতাংশের নিয়ন্ত্রণ নিয়েছে রুশ সেনা

রাশিয়ান বাহিনী আর্টিওমভস্কের (বাখমুত) প্রায় ৯৫ শতাংশ নিয়ন্ত্রণ করছে এবং অবশিষ্ট ৫ শতাংশ বিশেষ সামরিক অভিযানের অগ্রগতির উপর কোন প্রভাব ফেলে না, ওয়াগনার পিএমসি প্রতিষ্ঠাতা ইয়েভজেনি প্রিগোজিন বলেছেন।

‘শহরের প্রায় ৯৫ শতাংশ অঞ্চল আজ পর্যন্ত আর্টিওমভস্কে দখল করা হয়েছে। বাকি ৫ শতাংশ অগ্রগতির তথাকথিত উন্নয়ন এবং পশ্চিমে ‘রেড আর্মি’-এর অগ্রযাত্রার জন্য কোনো ভূমিকা পালন করে না। দুই বর্গকিলোমিটার সামরিক অভিযানের অগ্রগতিকে মোটেও প্রভাবিত করবেন না,’ তিনি বলেছেন, প্রিগোজিনের প্রেস অফিস তার টেলিগ্রাম চ্যানেলে উদ্ধৃত করেছে।

কেউ তার সাথে গোলাবারুদের ঘাটতি সম্পর্কে যোগাযোগ করেনি, প্রিগোজিন বলেছেন। ‘ওয়াগনার পিএমসির কর্মীদের রাশিয়ার স্বার্থে পরবর্তী অপারেশনের জন্য সংরক্ষণ করা হবে,’ তিনি উল্লেখ করেছেন।

ওয়াগনার পিএমসি প্রতিষ্ঠাতা আরও বলেছিলেন যে, ‘আর্টিওমভস্কের বিজয়ী’ হিসাবে তার চিহ্ন রেখে যাওয়ার কোনও উচ্চাকাঙ্ক্ষা নেই। ‘আমাদের দেশ ও জনগণের সেবা করার উচ্চাকাঙ্ক্ষা আছে,’ তিনি যোগ করেছেন। সূত্র: তাস।

About the Author

-

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>